Mujib Quiz 8

কত বছর বয়সে শেখ মুজিব এই পদগুলোতে নির্বাচিত হন?

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ 28 ডিসেম্বর এর প্রশ্ন এবং উত্তর এই পোষ্টে দেওয়া আছে। হ্যালো আপনি হয়তো অষ্টম পর্বের বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের উত্তর জানতে চেয়ে অনুসন্ধান করছেন। আমরা সব সময় রাত বারোটায় বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের উত্তর নিয়ে হাজির হয়।আপনি খুব সহজে আমাদের পোষ্ট থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ উত্তর জানতে পারবেন। আজকের প্রশ্ন এবং উত্তর পেতে নিচের অংশে খেয়াল করুন।

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশগ্রহণ করার নিয়ম

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজে অংশগ্রহণ করার জন্য কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে। আপনাকে সেই নিয়ম মেনে কুইজে অংশগ্রহণ করতে হবে। কুইজের উত্তর দেওয়ার আগে আপনাকে সঠিকভাবে নিবন্ধন সম্পূর্ণ করতে হবে। আপনি যদি নিবন্ধন না করে থাকে তাহলে এখনি নিচের লিঙ্ক এ যে নিবন্ধন সম্পন্ন করুন। রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই নির্ভুল তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করবেন। অন্যথায় আপনি যদি কুইজ জিতেও যান পুরস্কার পাবেন না।

কুইজের উত্তর দেওয়ার নিয়ম

প্রতিদিন ঠিক রাত বারোটায় নতুন করে প্রশ্ন দেয়া হয়। এবং সেখানে চারটি অপশন থাকে উত্তর দেওয়ার জন্য। আপনাকে চারটা উত্তর থেকে যে কোন একটি সঠিক উত্তর নির্বাচিত করতে হবে। সঠিক উত্তরটি সিলেক্ট করুন এবং জমা দিন। মার্চের 10 তারিখ পর্যন্ত এই কুইজ প্রতিযোগিতা চলবে। যে যত বেশি সঠিক উত্তর দিবে। তার মধ্য থেকে লটারির মাধ্যমে থাকছে আকর্ষণীয় ল্যাপটপ এবং স্মার্টফোনসহ আকর্ষণীয় পুরস্কার।

কুইজের আজকের প্রশ্ন

আমরা আগেই বলেছি রাত 12 টায় আমরা প্রতিটি প্রশ্ন সহ উত্তর আমাদের পোস্টে দিয়ে থাকি।

স্কুলজীবন থেকেই রাজনীতি ও আন্দোলনের প্রতি শেখ মুজিবুর রহমানের ঝোঁক ছিল। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে গোপালগঞ্জ শহরের গণ্যমান্য ব্যক্তিরা তাঁর বাবা শেখ লুৎফর রহমানকে সতর্ক করেছিলেন। জবাবে তিনি বলেছিলেন, ‘দেশের কাজ করছে, অন্যায় তো করছে না; যদি জেল খাটতে হয়, খাটবে; তাতে অমি দুঃখ পাব না। জীবনটা নষ্ট নাও তো হতে পারে, আমি ওর কাজে বাধা দিব না। আমার মনে হয়, পাকিস্তান না আনতে পারলে মুসলমানদের অস্তিত্ব থাকবে না।’ স্কুলে পড়ার সময়ই শেখ মুজিবুর রহমান নিখিল ভারত মুসলিম ছাত্র ফেডারেশন ও নিখিল বঙ্গ মুসলিম ছাত্রলীগের কাউন্সিলর এবং গোপালগঞ্জ মহকুমা মুসলিম ছাত্রলীগের সম্পাদক নির্বাচিত হন। কত বছর বয়সে শেখ মুজিব এই পদগুলোতে নির্বাচিত হন?

আজকের প্রশ্নের উত্তর: 20 বছর 

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের উত্তর দেওয়ার সময়সীমা

প্রতিদিনের নতুন প্রশ্ন দেওয়ার পর থেকেই। পরের দিন রাত বারোটার মধ্যে আপনাকে সঠিক উত্তর দিয়ে জমা দিতে হবে। অর্থাৎ আপনি পাচ্ছেন 24 ঘন্টা।

আমরা প্রতিদিনের প্রশ্ন সহ উত্তর ঠিক রাত 12 টায় আমাদের ওয়েবসাইটে দিয়ে থাকি। তাই প্রতিদিনের সঠিক উত্তর পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এবং অবশ্যই এই পোস্টটি সবার সাথে শেয়ার করবেন।

Leave a Comment

Your email address will not be published.