News

নববর্ষের শুভেচ্ছা বাণী, উক্তি ও ছবি

নববর্ষের শুভেচ্ছা বাণী, উক্তি ও ছবি। দেখতে দেখতে এই বিশ্বব্যাপী মহামারীর মধ্যে দিয়ে বাঙালি সমাজ ১৪২৭ সালকে অতিক্রম করে ১৪২৮ সালের দোরগোড়ায় চলে এসেছে। তাই এই নতুন বছরে বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনকে নতুন বছরের শুভেচ্ছা জানানোর উদ্যেশে আমরা আপনাদের জন্য ১৪২৮ এর সেরা বাংলা নতুন বছরের শুভেচ্ছা বার্তা ও নতুন বছরে sms নিয়ে এসেছি।

আপনি এই শুভেচ্ছা বার্তা গুলোকে খুব সহজেই কপি করে বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনদের পাঠাতে পারবেন। আমরা সবাই এই নতুন বছরে কিছু নতুন নতুন স্বপ্ন ও লক্ষ্য নিয়ে জীবনের এক নতুন অধ্যায়ের সূচনা করতে চলেছি। তাই আমাদের মধ্যে অনেকেই তার প্রিয়জনদের কাছে বছরের প্রথম দিনটাকে স্পেশাল করে তুলতে ইন্টারনেটে নতুন বছরের শুভেচ্ছা কবিতা ও নববর্ষের শুভেচ্ছা বার্তা সন্ধান করে থাকে।

এবং আপনিও যদি তাদের মধ্যে একজন হন তাহলে আপনি একদম ঠিক ওয়েবপেজে এসেছেন। কারণ আমরা এখানে আপনাদের জন্য ১৪২৮ এর বাছাই করা সেরা নতুন বছরের শুভেচ্ছা বাণী নিয়ে এসেছি।

নববর্ষের শুভেচ্ছা বাণী

চৈত্রে দিয়া মাটি বৈশাখে কর পরিপাটি।

চৈত্রে চালিতা, বৈশাখে নালিতা, আষাড়ে……… ভাদ্রে তালের পিঠা। আর্শ্বিনে ওল, কার্তিকে কৈয়ের ঝুল

চৈত্রেতে থর থর বৈশাখেতে ঝড় পাথর জ্যৈষ্ঠতে তারা ফুটে তবে জানবে বর্ষা বটে।

চৈতে গিমা তিতা, বৈশাখে নালিতা মিঠা, জ্যৈষ্ঠে অমৃতফল আষাঢ়ে খৈ, শায়নে দৈ। ভাদরে তালের পিঠা, আশ্বিনে শশা মিঠা, কার্তিকে খৈলসার ঝোল, অগ্রাণে ওল। পৌষে কাঞ্ছি, মাঘে তেল, ফাল্গুনে পাকা বেল।

মাঘে মুখী, ফাল্গুনে চুখি, চৈতে লতা, বৈশাখে পাতা।

শুনরে বেটা চাষার পো, বৈশাখ জ্যৈষ্ঠে হলুদ রো। আষাঢ় শাওনে নিড়িয়ে মাটি,ভাদরে নিড়িয়ে করবে খাঁটি। হলুদ রোলে অপর কালে, সব চেষ্টা যায় বিফলে।

বৈশাখের প্রথম জলে, আশুধান দ্বিগুণ ফলে।

নববর্ষের শুভেচ্ছা

এসো, এসো, এসো হে বৈশাখ তাপসনিশ্বাসবায়ে মুমূর্ষুরে দাও উড়ায়ে, বৎসরের আবর্জনা দূর হয়ে যাক যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি, অশ্রুবাষ্প সুদূরে মিলাক। মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা।

বছর ঘুরে এলো আরেক প্রভাতী ফিরে এলো সুরের মঞ্জুরী পলাশ শিমুল গাছে লেগেছে আগুন এ বুঝি বৈশাখ এলেই শুনি মেলায় যাইরে, মেলায় যাইরে বাসন্তী রঙ শাড়ী পরে ললনারা হেটে যায়

হে ভৈরব, হে রুদ্র বৈশাখ! ধুলায় ধূসর রুক্ষ উড্ডীন পিঙ্গল জটাজাল, তপঃক্লিষ্ট তপ্ত তনু, মুখে তুলি বিষাণ ভয়াল কারে দাও ডাক হে ভৈরব, হে রুদ্র বৈশাখ!
– রবীন্দ্রনাথ ঠাকুর

দিন চলে যায় ঋতুর খেয়ায়, আসে ও যায় বছর মাস কারো কাটে কষ্টে আবার কেউ বা করে সুখেই বাস বদল খেলায় রঙিন আলোয় সুবজ পাতায় লাগে দোল বছর ঘুরে বোশেখ আসে একতারা ও বাজে ঢোল।
– শাহানারা রশিদ

নববর্ষের শুভেচ্ছা  উক্তি

ফিরে ফিরে বারবার সে এসেছে প্রতিটি বারে সেই সে নবীন পহেলা বৈশাখ… শুভকামনায় নববর্ষ রঙিন
– সংগৃহীত

এখন আমার জেগে ওঠার সময় এখন আমার সময় পথে নামার এখন সময় নতুন সূর্যের.. এখন সময় পূর্বপানে চাওয়ার
– সংগৃহীত

শোনা যায় ভোরের আযান আর কোকিলের কলতান আর ফেসবুকে জ্বল-জ্বলন্ত নববর্ষের জয়গান
– সংগৃহীত

কী যে খুঁজি, নিজেই পাই না বুঝে হেলায় ভুলে, খেয়াল খুলে দেয়াল মরি জুঝে। আমার দিন কেটে যায় খুঁজে!
– সংগৃহীত

অপেক্ষা – একটি রাত্রিশেষের অপেক্ষা – একটি সূর্যোদয়ের আকাঙ্ক্ষা – চিরন্তন নতুনত্বের সময় যখন – একটি নববর্ষের
– সংগৃহীত

new year

এক হালি ইলিশের দাম ৪০ হাজার টাকা। গ্রামের মৃৎশিল্পীর পণ্য, বাঁশ ও বেতশিল্পীর কাজ, বিন্নি ধানের খই, সাজ-বাতাসার ব্যবসায়ীদের কী হবে? নিজেকে গ্রাম্য ও রক্ষণশীল পরিচয় দিতে আমার লজ্জা নেই। বৈশাখী মেলায় ঘুরে কেনাকাটার যে আনন্দ ‘হোম ডেলিভারি’তে কি তার চেয়ে বেশি সুখ?
– সৈয়দ আবুল মকসুদ

পৌষের কুয়া বৈশাখের ফল। য’দ্দিন কুয়া ত’দ্দিন জল। শনিতে সাত মঙ্গলে/(বুধ) তিন। আর সব দিন দিন

“আনন্দে আতঙ্কে নিশি নন্দনে উল্লাসে গরজিয়া মত্ত হাহা রবে ঝার সঞ্জীব বাধ উন্মাদিনী কালবৈশাখীর নৃত্য হোক তবে ।
– রবীন্দ্রনাথ ঠাকুর

রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি, আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ। মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

নববর্ষের শুভেচ্ছা ছবি

বৈশাখ হে, মৌনী তাপস, কোন্‌ অতলের বাণী এমন কোথায় খুঁজে পেলে। তপ্ত ভালের দীপ্তি ঢাকি মন্থর মেঘখানি এল গভীর ছায়া ফেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

রুদ্রতপের সিদ্ধি এ কি ওই-যে তোমার বক্ষে দেখি, ওরই লাগি আসন পাতো হোমহুতাশন জ্বেলে॥ নিঠুর, তুমি তাকিয়েছিলে মৃত্যুক্ষুধার মতো তোমার রক্তনয়ন মেলে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

ভীষণ, তোমার প্রলয়সাধন প্রাণের বাঁধন যত যেন হানবে অবহেলে। হঠাৎ তোমার কণ্ঠে এ যে আশার ভাষা উঠল বেজে, দিলে তরুণ শ্যামল রূপে করুণ সুধা ঢেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

ঈশানের পুঞ্জমেঘ অন্ধবেগে ধেয়ে চলে আসে বাধাবন্ধহারা গ্রামান্তরে বেণুকুঞ্জে নীলাঞ্জনছায়া সঞ্চারিয়া হানি দীর্ঘধারা। বর্ষ হয়ে আসে শেষ, দিন হয়ে এল সমাপন, চৈত্র অবসান– গাহিতে চাহিছে হিয়া পুরাতন ক্লান্ত বরষের সর্বশেষ গান।
– রবীন্দ্রনাথ ঠাকুর

সর্বশেষ কথা

আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা, বাংলা ছবি পেয়েছেন। এবং আশা করি আপনাদের বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ অনেক ভালো লেগেছে। তাই আজকের এই পোস্ট সবার সাথে শেয়ার করুন। যাতে সবাই বাংলা নববর্ষের শুভেচ্ছা বাণী, ছবি ও মেসেজ পেতে পারে।

Tech Search Net

Tech Search Net has a big meaning, where we provide the latest Technology information. We try to publish all kinds of results such as PEC, JSC, SSC, HSC, Honours, Masters. We love to work with Job Circular. And We share the Every Class Assignment Solution. Tech Search Net share National & International events.

Related Articles

Back to top button
Close